সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:৫৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
১৪ বছর পর ‘ভুলভুলাইয়া’র ছবিতে অক্ষয় কুমার ‘কিশোর গ্যাং নির্মূলে উচ্চ পর্যায়ের নির্দেশনা পেয়েছে র‌্যাব’ উপপ্রধানমন্ত্রীর দায়িত্ব হারানোর পর থাইল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ বিরোধী দল নিধনে এখনো বেপরোয়া কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে : মির্জা ফখরুল রাজশাহীর দুই জেলায় ভূমিকম্প অনুভূত ঢাকাসহ ৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড শ্রীমঙ্গল-কমলগঞ্জ, ৫০ হাজার গ্রাহক বিদ্যুৎ বিছিন্ন তাপপ্রবাহে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী গ্রেফতারের আতঙ্কে নেতানিয়াহু, প্রতিরোধের চেষ্টায় যুক্তরাষ্ট্রও পদ্মা সেতুতে টোল আদায় হয়েছে ১৫০০ কোটি টাকা
আবারও আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ গনি

আবারও আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ গনি

স্বদেশ ডেস্ক:

টানা দ্বিতীয়বারের মতো আফগানিস্তানের রাষ্ট্রপতি নির্বাচিত হলেন আশরাফ গনি। আজ রোববার নির্বাচনের প্রাথমিক ফলাফল ঘোষণা করে এমন তথ্য জানায় আফগানিস্তানের স্বতন্ত্র নির্বাচন কমিশন (আইইসি)।

প্রাথমিক ফলাফলে জানা যায়, ৫০ দশমিক ৬৪ শতাংশ ভোট পেয়েছেন গনি। আর তাতেই দ্বিতীয়বারের মতো রাষ্ট্রপতি হওয়া একবারে নিশ্চিত হয়ে যায় গনির।

অন্যদিকে আশরাফ গনির নিকটতম প্রতিদ্বন্দ্বী আবদুল্লাহ আবদুল্লাহ ৩৯ দশমিক ৫২ শতাংশ ভোট পেয়েছেন। আর সাবেক প্রধানমন্ত্রী গুলবুদ্দিন হেকমতিয়ার ৩ দশমিক ৮৮ শতাংশ ভোট পেয়ে তৃতীয় অবস্থানে রয়েছেন।

যদিও এই ফলাফল জানার পর মানতে চাননি আবদুল্লাহ। চূড়ান্ত ফলাফল ঘোষণার আগেই তিনি পুনর্নির্বাচনের আবেদন করবেন বলে একটি বিবৃতিতে জানান তিনি।

বিবৃতিতে আবদুল্লাহ বলেন, ‘আমরা এটা স্পষ্ট করে জানাতে চাই যে আমাদের ন্যায্য দাবি পূরণ না হওয়া পর্যন্ত এই ফলাফল মেনে নেব না।’

প্রথমে চলতি বছরের ২০ এপ্রিল নির্বাচন হওয়ার কথা ছিল। পরে তা পিছিয়ে ২০ এপ্রিল করে নির্বাচন কমিশন। কিন্তু তখনও বিরোধীদের বাধায় ভোট গ্রহণ সম্ভব হয়নি। পরবর্তীতে মার্কিন সেনা প্রত্যাহার কাজ শুরু হওয়ার পর ২৮ সেপ্টেম্বর নির্বাচন অনুষ্ঠিত হয় আফগানিস্তানে।

নির্বাচনের ফলাফল ১৯ অক্টোবরে ঘোষণা হওয়ার কথা থাকলেও বিলম্ব হওয়ার কারণ জানিয়ে আইসিসির মুখপাত্র জাবিহ সাদাত আল জাজিরাকে বলেন, ‘ফলাফল ঘোষণা করতে দেরি হওয়ার পেছনে বেশ কিছু কারণ রয়েছে। মূলত বিরোধী দলগুলো সাতটি প্রদেশে আমাদের অফিসের বাইরে অবস্থান-বিক্ষোভ সমাবেশ করায় আমরা আমাদের কাজ করতে পারিনি।’

আইইসি চেয়ারপারসন হাওয়া আলম নূরস্তানি বলেন, ‘আমরা দায়িত্ব ও সততার সঙ্গে আমাদের কর্তব্য পালন করেছি।’

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877